সুদূরিকা
- শেখ লিটন সরকার ১৭-০৫-২০২৪

সুদূরিকা তুমি সুদূরেই থেকো
মেডোনার সুরেতে কাছে এসো না- 
শুধু প্রয়োজনে মিথ্যে অভিনয়ে
ক্লিওপেট্রার মতো ভালোবেসো না।

তুমি কী পেয়েছো হেলেনের মন
তোমার চোখে হবে ট্রয়ের পতন,
এ আশা-দুরাশা ভেবে অসময়ে
মোনালিসার ঠোঁটে মৃদু হেসো না।

ইভা ব্রাউনের শেষ প্রেমালোকে
উৎসুকে কেনো ডাকো আড়চোখে
তোমার অলীক সুখের প্রণয়ে-
কামনার জোয়ারে শুধু ভেসোনা।
----------------------------------------
পিংনা,জামালপুর=৬-২-১৯৯০.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।